আজ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ ইং

৮০হাজার ইউএস ডলার বের হল স্যান্ডেলের ভিতর থেকে

নিজস্ব প্রতিবেদক : স্যান্ডেলের ভিতর থেকে ৮০হাজার ইউএস ডলার সহ দুইজনকে আটক করেছে ডিবি পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে নাটোরে শহরের বনবেলঘড়িয়া বাইপাসে যাত্রীবাহী একটি বাসে তল্লাশি চালিয়ে তাদের আটক করা হয়। এসময় দুটি পাসপোর্ট জব্দ করেছে পুলিশ।

বর্তমানে ৮০ হাজার ডলারের বাংলাদেশী মূল্যে ৬৫ লাখ টাকা। সন্ধ্যায় নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য নিশ্চিত করেন।

আটককৃতরা হচ্ছে, ব্রাক্ষনবাড়িয়া জেলার কসবা উপজেলার আলমপুর গ্রামের মৃত ফরিদ আহম্মেদের ছেলে রাসেল মিয়া (২৫) এবং একই এলাকার তোতা মিয়ার ছেলে মইন উদ্দীন (২৭)। প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার সোনামসজিদ স্থলবন্দর দিয়ে অবৈধভাবে ডলার প্রবেশ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে নাটোর ডিবি পুলিশ শহরের বনবেলঘড়িয়া এলাকায় যাত্রীবাহী বাসে তল্লাশী করে।

এ সময় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী গ্রামীন ট্রাভেলসের একটি যাত্রীবাহী বাসে তল্লাশী চালায় তারা। এ সময় দুইজন যুবককে সন্দেহ হলে তাদেরকে আটক করে ডিবি পুলিশ। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী আটক দু’জনের পরিহিত স্যান্ডেলের ভিতর বিশেষ কায়দায় লুকানো ৮০হাজার ইউএস ডলার উদ্ধার করা হয়। যা বাংলাদেশী টাকায় ৬৫লাখ টাকা। পুলিশ সুপার জানান, প্রতিটি স্যান্ডেলে ১০০ ইউএস ডলারের নোট ছিল ২০০টি ।

মোট চারটি স্যান্ডেলে ৪০০টি নোট উদ্ধার করা হয়। পরে আমরা পাসপোর্ট পর্যালোচনা করে দেখেছি, আটক দু’জন একাধিকবার ভারতে যাতায়াত করেছে। তারা কাপড়ের ব্যবসায়ীর আড়ালে স্যান্ডেলের ভিতর করে ডলার পাচার করে আসছিল। পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, তারা ভারতে ইউরো নিয়ে গিয়ে, ডলার করে নিয়ে আসতো। এ যাবতকালের সবচেয়ে বড় চোরাচালন ছিল এটি। পরবর্তীতে তাদের নামে মামলা দায়ের করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...